Hot!

এমবাপ্পের মাঝে মেসির ছায়া পাচ্ছেন চাডলি


রাশিয়া বিশ্বকাপে অঘটনের শেষ নেই। যার মধ্যে আর্জেন্টিনার বিদায় অন্যতম। দ্বিতীয় রাউন্ডে শক্তিশালী ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে রাশিয়া সফর শেষ করে লিওনেল মেসির আর্জেন্টিনা। অন্যভাবে বললে, সেই ম্যাচে কোটি ভক্তকে কাঁদিয়ে আর্জেন্টিনাকে একাই বিদায় করে দিয়েছেন কাইলিয়ান এমবাপ্পে। নকআউট পর্বের সেই ম্যাচে জোড়া গোল করেন তিনি। এরপর থেকেই ফুটবল বিশ্বে নতুন করে আলোচনা শুরু হয় এমবাপ্পেকে নিয়ে। আর এবার সেই দলে নাম লেখালেন বেলজিয়ামের মিডফিল্ডার নাসের চাডলিও।
রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে আজ বাংলাদেশ সময় রাত ১২টায় ফ্রান্সের মুখোমুখি হবে বেলজিয়াম। আর বলাই বাহুল্য, গুরুত্বপূর্ণ এই ম্যাচেও অসাধারণ ড্রিবলিং ও দুর্দান্ত গতি নিয়ে ফরাসিদের মোক্ষম অস্ত্র হবেন এমবাপ্পে। 
তারই জের ধরে সেমির প্রতিপক্ষ ফ্রান্সের এই ফরোয়ার্ডকে প্রশংসায় ভাসালেন চাডলি। বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা খোলোয়াড় আর্জেন্টাইন সুপারস্টার মেসির ছায়াই এমবাপ্পের মাঝে খুঁজে পাচ্ছেন তিনি।
বেলজিয়ান এই মিডফিল্ডারের বলেন, ‘এমন বয়সে এমবাপের যা করছে, কাউকে তেমন কিছু করতে দেখিনি আমি। কেবলমাত্র মেসিই সম্ভবত এমন ব্যতিক্রম ছিল। সে খুবই গতিসম্পন্ন একজন খেলোয়াড়। দারুণ মানের ও অসাধারণ একজন ফুটবলার।’
তবে ফ্রান্সকে ভয় পাচ্ছে না চাডলির দল। তিনি বলেন, ‘আমরা সবাইকে শ্রদ্ধা করি। তাই বলে আমরা কিন্তু ফ্রান্সের ভয়ে নেই। ভয় পেলে তো ফ্রান্সকে হারাতে পারব না। তাদের বিপক্ষে ম্যাচটি আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ।’