Hot!

সবচেয়ে দামি ভিলেন এখন অক্ষয়

 টু পয়েন্ট জিরো’ ছবিতে অভিনয় করে অক্ষয় কুমারের নামের পাশে জুড়েছে নতুন খেতাব। তিনি এখন ভারতীয় সিনেমার সবচেয়ে দামি ভিলেন।
অক্ষয় কুমার যখন জানিয়েছিলেন যে ‘টু পয়েন্ট জিরো’ ছবিতে অভিনয়ের জন্য তিনি প্রচুর মেকআপ করবেন, তখনও ভক্তরা তেমন গুরুত্ব দেননি বিষয়টি। কিন্তু ট্রেলার দেখে রীতিমতো চমকে গেছেন সবাই। প্রস্থেটিক মেকআপ এক্সপার্টরা নায়ক থেকে অক্ষয় কুমারকে রীতিমতো ভয়ানক পশু বানিয়ে দিয়েছে। 
আর চমকে যাওয়ার মতো এই লুক তৈরি করতে তাকে প্রতিদিন চার ঘণ্টা মেকআপ করতে হতো। আর নিখুঁতভাবে এই মেকআপ ফুটিয়ে তুলতে কর্তৃপক্ষের গুণতে হয়েছে প্রচুর অর্থ। ফলে এখন পর্যন্ত ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমার তকমা পেয়েছে সিনেমাটি।
ছবিতে অক্ষয় কুমারের চরিত্রের নাম ‘দ্য ক্রো ম্যান।’ ভয়ানক এই চরিত্রটির দুটি ডানাও আছে। চরিত্রটি সম্পর্কে অক্ষয় বলেন, ‘চ্যালেঞ্জিং এই চরিত্রের ধকল আমার শরীরের ওপর দিয়ে গেছে। 
তবে এসব ত্যাগ এবং ব্যথা বিফলে যায়নি। আমার চরিত্রের জন্য চার ঘণ্টা সময় ব্যয় করতে হতো প্রস্থেটিক মেকআপের পেছনে, আর দেড় ঘণ্টা লাগতো মেকআপ তুলতে। আমার পুরো ক্যারিয়ারে এত মেকআপ করিনি।’
২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের সাড়া জাগানো অ্যাকশন সিনেমা ‘রোবট’। তামিল সংস্করণে সিনেমাটির নাম ছিল ‘এন্থিরাম’ । এ সিনেমার সিক্যুয়েল ‘টু পয়েন্ট জিরো’। সিনেমাটিতে কাজ করেছেন তিন হাজার টেকনিশিয়ান।
‘টু পয়েন্ট জিরো’ সিনেমাটি পরিচালনা করছেন দক্ষিণের জনপ্রিয় পরিচালক শংকর। রজনীকান্ত, অক্ষয় কুমার, এ্যামি জ্যাকসন ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন-আদিল হুসাইন, সুধাংশু পাণ্ডে প্রমুখ। 
তামিল, তেলেগু, হিন্দি, ইংরেজি, জাপানিজ এবং চাইনিজসহ বেশ কয়েকটি ভাষায় সিনেমাটি মুক্তির কথা রয়েছে। সিনেমাটির সংগীত পরিচালনা করছেন এ. আর রহমান। চলতি বছরের ২৯ নভেম্বর সিনেমাটি মুক্তি পেতে পারে। ইন্ডিয়ান এক্সপ্রেস