Hot!

ফেসবুক আনছে বেচাকেনার প্ল্যাটফর্ম


সোশ্যাল নেটওয়ার্কিং-এর গণ্ডী ছাড়িয়ে এবার বাজারের প্ল্যাটফর্ম হতে চলেছে ফেসবুক। OLX, QUIKR-এর মতো ক্রেতা ও বিক্রেতাদের কাছে বেচাকেনার দরবার খুলে দিতে নতুন মডেল লোকাল মার্কেটের পরীক্ষা-নীরিক্ষা ইতোমধ্যেই শুরু করে দিয়েছে মার্ক জুকারবার্গের সংস্থা।

বিচরণের পরিধি বিস্তৃত করছে সোশ্যাল নেটওয়ার্কিং জায়েন্ট ফেসবুক। খুব শিগগিরই সোশ্যাল নেটওয়ার্কের পাশাপাশি তারা হতে চলেছে বাজারের প্ল্যাটফর্ম। টেক ক্রাঞ্চের খবর, যাঁরা ফেসবুক ব্যবহার করেন তাঁদের অনেকেই সম্প্রতি তাঁদের আই ফোন অ্যাপের ফেসবুকে প্রত্যক্ষ করেছেন একটা নতুন ফিচার। খুব কম সময়ের জন্যই দেখা গিয়েছে এই ফিচার। অনেকের আবার 'মেসেঞ্জার' বাটনে এই ফিচার শো করতে দেখা গিয়েছে।

ফিচারে দেখা গিয়েছে বেচাকেনার সংগঠিত একটা প্ল্যাটফর্ম হওয়ার লক্ষ্যে এগোচ্ছে ফেসবুক। FB ব্যবহারকারীদের জন্য অটো, অ্যাপ্লায়েন্স, জামাকাপড়, বাড়ির জিনিসপত্র, বই - এছাড়াও নানা দ্রব্য বিক্রি ও কেনাকাটার সুযোগ দেওয়া ছিল ফেসবুকের এই নতুন ফিচারে। প্রত্যেকটা জিনিসের ছবি ও দামেরও উল্লেখ ছিল। কিওয়ার্ড ব্যবহার করে বাজার থেকে কোনও জিনিস খুঁজে বের করার অপশনও ছিল সেখানে। ফেসবুকের এই নতুন ইনিংস কেমন হয় সেই অপেক্ষায় রয়েছে বিশ্ববাসী।