নিউজ

তাপমাত্রা বেড়েছে ঢাকাসহ সারা দেশে


রংপুর, ময়মনসিংহ ও রাজশাহী বাদে সারা দেশের তাপমাত্রা দিনের বেলা বেড়েছে। এই তিন জেলায় এখনো ভারী কুয়াশা রয়েছে। ঢাকায় আজ সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৮০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় এখন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস।


আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশীদ প্রথম আলোকে বলেন, সারা দেশে তাপমাত্রা বেড়েছে। রংপুর, ময়মনসিংহ ও রাজশাহী—এই জেলাগুলোয় কুয়াশা থাকায় তাপমাত্রা বাড়েনি। ঢাকায় আজ তাপমাত্রা বেশ ওপরে উঠবে বলে মনে করেন তিনি।


সারা দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া সাধারণত শুষ্ক থাকতে পারে। আজ সোমবার সকাল ৭টা থেকে বেলা ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়া পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।


আজ সকালে ঢাকায় সূর্যের দেখা পাওয়া গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রাও বেড়েছে। দুপুর ১২টায় তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। ফলে, রোদের তাপ অনুভূত হচ্ছে।


গতকাল রোববার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৫ দশমিক ৭০ ডিগ্রি সেলসিয়াস। সকাল ছয়টায় বাতাসে আর্দ্রতার পরিমাণ ছিল ৯৯ শতাংশ।

দেশের অধিকাংশ স্থানে তাপমাত্রা বাড়ায় কুয়াশা কম থাকতে পারে। দুপুর ১২টা পর্যন্ত নদী অববাহিকাগুলোয় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়ারও পূর্বাভাস রয়েছে।