নিউজ

উড়োজাহাজ ওঠানামা করতে পারছে না সৈয়দপুরে ঘন কুয়াশায়


ঘন কুয়াশা ও মাঝারি শৈত্যপ্রবাহ চলছে গোটা নীলফামারী জেলায়। আজ শনিবার সকাল থেকে ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা করতে পারছে না। ফলে সকালের চারটি উড়োজাহাজ এখনো ঢাকা থেকে ছেড়ে আসেনি।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হাকিম জানান, সকালে এখানে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঘন কুয়াশায় আকাশে ১৮০০ ভিজিবিলিটি (দৃষ্টিসীমা) থাকলেই বিমান ওঠানামা করা সম্ভব। সেখানে সৈয়দপুরের আকাশে বর্তমানে ৭০০ ভিজিবিলিটি বিরাজ করছে। ফলে উড়োজাহাজ চলাচলে বিঘ্ন ঘটছে। বেলা দুইটার আগে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা নেই।

এদিকে সকাল থেকে চারটি উড়োজাহাজের যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করছেন এবং চরম দুর্ভোগে পড়েছেন। দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও গাইবান্ধাসহ বিভিন্ন স্থানের এসব যাত্রী উড়োজাহাজের জন্য অপেক্ষা করছেন।

 সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপলব ঘোষ জানান, কুয়াশা কেটে আকাশ পরিষ্কার হলে উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হবে। তবে এখনো কোনো ফ্লাইট বাতিল করা হয়নি।

অপর দিকে হিমেল বাতাস ও ঘন কুয়াশা শীতের মাত্রাকে আরও বাড়িয়ে তুলছে। তীব্র শীতের কারণে শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন সাধারণ মানুষ। বেশি আক্রান্ত হচ্ছেন শিশু ও বয়স্করা। শীতের মধ্যে কাজ করতে বের হয়ে কাজ না পেয়ে ও শীতের মাঝে কাজ করতে গিয়ে বিপাকে পড়েছেন খেটে খাওয়া দিনমজুর ও শ্রমজীবীরা।