নিউজ

আপেল ও আইসক্রিম কাস্টার্ড


এই গরমে ঠাণ্ডা আইসক্রিম অথবা আপেল কাস্টার্ডের চেয়ে লোভনীয় খাবার কমই আছে। ছেলে বুড়ো সবাই এগুলোর ভক্ত। আসুন মজার একটি আইসক্রিম এবং আপেল কাস্টার্ড ঘরেই তৈরি করি।


১.আইসক্রিম

উপকরণ:

হুইপ ক্রিম – ২ কাপ

ফ্রেশ ক্রিম – ২কাপ

চিনি – ৪ টেবিল চামচ

ভ্যানিলা এসেন্স – ১ টেবিল চামচ


পদ্ধতি:

প্রথমে একটি পাত্রে হুইপ ক্রিম এবং ফ্রেশ ক্রিমে চিনি দিয়ে খুব ভালো করে ফেটে নিন,যতক্ষণ পর্যন্ত চিনি মিশে না যায়।এবার ভ্যানিলা এসেন্স দিন। ভালো করে বিট করুন। একটি বোলে মিশ্রণটি ঢেলে ঠাণ্ডা করতে ৩ ঘণ্টা ফ্রিজে রাখুন।মিশ্রণটি বের করে এবার খুব ভালো করে বিট করুন। মিশ্রণটি ফোম হয়ে গেলে আবার ৮ ঘণ্টার জন্য ফ্রিজে রাখুন।এইতো, তৈরি হয়ে গেল দারুণ মজার ভ্যানিলা আইসক্রিম। পছন্দ মতো বাদাম, স্ট্রবেরি অথবা চেরি দিয়ে সাজিয়ে সুন্দর স্বচ্ছ একটি বাটিতে পরিবেশন করুন।


২.আপেল কাস্টার্ড

খুব সহজ, ট্রাই করুন ।

উপাদান:

আপেল কুঁচি – ৪ টি

দুধ – ৬ কাপ

কাস্টার্ড পাউডার – ৪ টেবিল চামচ

চিনি – ৮ টেবিল চামচ

এলাচ গুঁড়া – ১ চা চামচ

কনডেন্সড মিল্ক – ৩ টেবিল চামচ

পেস্তাবাদাম ও পুদিনা পাতা সামান্য।


পদ্ধতি:

একটি ছোট বাটিতে ১ কাপ দুধের মধ্যে কাস্টার্ড পাউডার দিয়ে মিশিয়ে নিন। এবার নন স্টিক পাত্রে বাকি দুধ দিয়ে জ্বাল দিয়ে ঘন হলে চিনি দিন। কাস্টার্ড পাউডার মেলানো দুধ ধীরে ধীরে ঢালুন, এসময় দ্রুত নাড়তে থাকুন। এলাচ গুঁড়া ও কনডেন্সড মিল্ক দিয়ে নামানোর সময় কেটে রাখা আপেলের টুকরোগুলো দিয়ে দিন।কাস্টার্ড ঠাণ্ডা করে ১ ঘণ্টার জন্য ফ্রিজে রেখে, পেস্তাবাদাম ও পুদিনা পাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।ডেজার্ট হিসাবেও পরিবেশন করতে পারবেন।